বগুড়ায় পুলিশ-সন্ত্রাসী বন্দুকযুদ্ধ, ২ পুলিশ সহ অাহত ৩

খালিদ হাসান,বগুড়া
প্রকাশিত: ০৯:৪৪ এএম, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১৯৯
বগুড়ায় ডিবি পুলিশের সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ অবস্থায় নয়ন (৩২) নামের এক চিহ্নিত সন্ত্রাসী গ্ৰেফতার হয়েছে । আহত ঐ সন্ত্রাসীর কাছ থেকে ২শত পিস ইয়াবা এবং ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ । 

আহত অবস্থায় গ্ৰেফতার নয়ন বগুড়া সদরের নিশিনদারা মধ্য পাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে । সে পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী । 
 
বৃহস্পতিবার (২৫ মে)  দিনগত রাত ১টার দিকে বগুড়া শহরতলীর প্রথম বাইপাসের পাশে ইজতেমা ময়দানের দক্ষিণ দিকে ট্যাংক সেতুর কাছে এই গুলিবিনিময়ের ঘটনা ঘটে । 
 
পুলিশ সূত্র জানায়, একদল মাদক ও অস্ত্র ব্যবসায়ী চারমাথা এলাকার অদূরে ইজতেমা ময়দানের দক্ষিণ পাশে ট্যাংক সেতুর কাছে জমায়েত হয়েছে গোপনসূত্রে এমন তথ্য জানতে পেরে জেলা গোয়েন্দা শাখার একটি দল অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তীর নেতৃত্বে জেলা গোয়েন্দা (ডিবি) শাখায় কর্মরত পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) আসলাম আলী, উপ- পরিদর্শক (এস আই) নাছিম সহ সেখানে যাওয়ামাত্রই দুষ্কৃতকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় ।
 
এসময় ডিবি পুলিশের সহকারী উপ- পরিদর্শক ( এএসআই) শওকত ও কনস্টেবল কাবিল আহত হন । পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে দুর্বৃত্তরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে গেলে পুলিশদল ঘটনাস্থলে গিয়ে একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে। তাকে দ্রুত হাসপাতালে প্রেরণ করার পথে দেহ তল্লাশি করে দুইশ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। 

এছাড়াও ঘটনাস্থল থেকে পুলিশ সন্ত্রাসীদের ফেলে যাওয়া একটি ওয়ান শুটার গান এবং ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে ।
আহত পুলিশ সদস্যরা জেলা পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।গুলিবিদ্ধ অবস্থায় গ্ৰেফতার নয়ন পুলিশ হেফাজতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে । 

অভিযানে নেতৃত্বদানকারী অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার নয়নের বিরুদ্ধে অস্ত্র আইনে ২টি,মাদক আইনে ৬টি সহ মোট ৮টি মামলা রয়েছ ।
 
পুলিশের উপর হামলা ও ইয়াবা উদ্ধারের ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান জেলা পুলিশের এই উধ্বর্তন কর্মকর্তা ‌।