বাংলাদেশে খাদ্যে দুর্ভিক্ষ হবে না- কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, সোমবার, ২৪ অক্টোবর ২০২২ | ১৫৮

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বাংলাদেশে যথেষ্ট খাদ্য মজুদ রয়েছে, আজকে যে বৃষ্টি হচ্ছে এই বৃষ্টির কারণেই বাংলাদেশে সোনালী ফসল হবে। তাই বলতে চাই বাংলাদেশে খাদ্যে দুর্ভিক্ষ হবে না। পৃথিবীর অন্য যে কোন দেশে খাদ্যের অভাব হতে পারে, কিন্তু বড় ধরনের কোন দুর্ভিক্ষ দেখা না দিলে বাংলাদেশ কোন সংকটে পড়বে না। দেশে কোন হাহাকার নেই। আগামী দিনেও হাহাকার হবে না।

সোমবার ( ২৪ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, দেশ থাকলে সরকার থাকতে হবে। দেশের সার্বভৌমত্বে, আইন শৃঙ্খলা ও মানুষের নিরাপত্তার স্বার্থে পুলিশ থাকতে হবে। পুলিশ থাকবেনা এটা হয় কখনো। বিএনপি রেল লাইনে আগুন দিবে, বিদ্যুৎ লাইন কেটে দিবে, আমার ঘরে আগুন দিবে। জীবন্ত মানুষ পুড়িয়ে মারবে, আর পুলিশ চুপ করে বসে থাকবে, আমরা চুপ করে বসে থাকবো। ২০১৫ সালে ৯০ দিন হরতাল দিয়েছিলো। তখন যেভাবে ঘরে ডুকিয়েছিলাম, যেভাবে মাথা নিচু করে গুলশানের বাড়িতে গেয়েছিলো আগামী দিনেও সেভাবে যেতে হবে। রাজপথ তাদের কাছে থাকবেনা।

শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান একুশে পদক প্রাপ্ত ফজলুর রহমান খান ফারুক।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ বিষায়ক শামসুন নাহার চাঁপা,সদস্য এ বি এম রিয়াজুল কবির কাওছার।

প্রধান বক্তা ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম ( ভি.পি জোয়াহের) এমপি।

বিশেষ বক্তা ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: ছানোয়ার হোসেন । 

সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনির,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু,শামছুল হক,যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল পৌর মেয়র সিরাজুল ইসলাম আলমগীর প্রমুখ।