সংখ্যালঘু নির্যাতন ও মিথ্যে মামলার প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৪০ পিএম, বুধবার, ২২ ডিসেম্বর ২০২১ | ১৩৪৫

টাঙ্গাইলের মির্জাপুরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এক নিরীহ সংখ্যালঘু পরিবারের ওপর হামলা ও গণহারে গ্রামবাসীকে মিথ্যে মামলায় হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। 

বুধবার সকালে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের সিংজুরি কালিমন্দিরের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে ওই গ্রামের পাঁচ শতাধিক নারী পুরুষ।

এসময় বক্তব্য রাখেন ভাতগ্রাম ইউপি সদস্য মো. ওই গ্রামের বাসিন্দা মো. নাজিম মিয়া, সাবেক ইউপি সদস্য শামসুল আলম, বাংলাদেশ হিন্দু বৈদ্ধ্য খ্রীস্টান ঐক্য পরিষদ ভাতগ্রাম ইউনিয়ন শাখার সভাপতি সরকার গৌর চন্দ্র, ভাতগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. সানোয়ার হোসেন প্রমুখ।

গ্রামবাসী জানায়, ওই গ্রামের মেছের আলী জোরপূর্বক রতন বিশ্বাসের বাড়ির জায়গা দখল করতে গেলে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জের ধরে গত ১১ ডিসেম্বর মেছের আলী ও তার শ্যালক দুলাল মিয়া লোকজন নিয়ে রতনের বাড়িতে গিয়ে মহিলাসহ সবাইক মারধর করে। বিরোধ মিমাংসার জন্য ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলামের উপস্থিতিতে গ্রাম্য শালিস হয়। জায়গা পরিমাপ করে সীমানা খুটি দেওয়া হয়। শালিসের পর মেছের আলী ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলামসহ শতাধিক গ্রামবাসীর নামে ডাকাতি ছিনতাইসহ একাধিক মিথ্যে মামলা দিয়ে হয়রনি শুরু করেন। এই হয়রানির প্রতিবাদে বুধবার বেলা এগারটার দিকে সিংজুরি গ্রামবাসী কালিমন্দিরের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। এসময় গ্রামবাসী সংখ্যালঘু পরিবারের নিরাপত্তা ও মিথ্যে মামলার প্রত্যাহারের দাবি জানান এবং মেছের আলী তার শ্যালক দুলাল মিয়ার শাস্তির দাবি জানান।

এব্যাপারে দুলাল মিয়ার সাথে যোগাযোগ করা হলে তাদের বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, তার ভগ্নিপতি মেছের আলীর সাথে রতন বিশ্বাসের জমি নিয়ে বিরোধ রয়েছে।