পাকিস্তানের দোসররা মুক্তিযুদ্ধ ও গণহত্যার স্মৃতি মুছে ফেলতে তৎপর..কৃষিমন্ত্রী

স্টার্ফ রিপোটার
প্রকাশিত: ০৬:১২ পিএম, সোমবার, ৮ মার্চ ২০২১ | ১৮১

পাকিস্তানের এ দেশিয় দোসর ও তাঁবেদাররা মুক্তিযুদ্ধের চেতনা আর নারকীয় গণহত্যার স্মৃতি মুছে ফেলতে তৎপর রয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

সোমবার (৮ মার্চ) বিকেলে টাঙ্গাইল বধ্যভূমি সংলগ্ন মাঠে আয়োজিত 'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্র' নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন মন্ত্রী।

তিনি আরো বলেন, যারা রাজনৈতিক উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করে আর অত্যন্ত সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে, তারাই বাংলাদেশের চেতনাকে নষ্ট ও বাংলাদেশকে হত্যা করতে চায়।

স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমানের অবদান কতটুকু সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, ইতিহাসের সত্যকে ধামাচাপা দিয়ে রাখা যায় না। আজ ইতিহাসের সত্য উৎঘাটন হয়েছে। জিয়াউর রহমানের অবস্থান স্বাধীনতাযুদ্ধের ইতিহাসের এক ক্ষুদ্র জায়গায়।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ¦ ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৪ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আতাউর রহমান খান, টাঙ্গাইল-৩ (কালিহাতী) আসনের সংসদ সদস্য আলহাজ¦ হাছান ইমাম খাঁন সোহেল হাজারী, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু প্রমুখ।

পরে টাঙ্গাইলের শহীদ স্মৃতি পৌর উদ্যানে আয়োজিত একুশে পদকপ্রাপ্ত জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সংবর্ধণা অনুষ্ঠানে যোগদান করেন মন্ত্রী।