৫ লাখ ডলারসহ দুই হুন্ডি পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, রোববার, ২০ ডিসেম্বর ২০২০ | ১৭৮
যশোরের শার্শায়  ৫ লাখ আমেরিকান ডলারসহ দুই হুন্ডি পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। শার্শা উপজেলার উলাশী এলাকায় অভিযান চালিয়ে এ বিপুল পরিমানের আমেরিকান ডলার সহ তাদেরকে আটক করে বিজিবি।
 
আটককৃতরা হলেন,চাঁদপুরের মতলব উত্তর খাগুড়িয়া গ্রামের রশিদ বেপারীর ছেলে হৃদয় মিয়া ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম। যশোহর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।
 
এ কর্মকর্তা জানান, শনিবার দুপুরে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ঢাকা মেট্রো গ-৩১-৭৮০৯ নাম্বারের একটি প্রাইভেটকারে করে ঢাকা থেকে কলারোয়া সীমান্তে বিপুল পরিমাণে আমেরিকাান অর্থ পাচার হচ্ছে। এসময় ফোর্স নিয়ে শার্শার নাভারন উলাশী এলাকায় অভিযান চালিয়ে প্রাইভেটকারটি আটক করা হয়।
 
এরপর প্রাইভেটকারে স্টারিং এর ভিতরে বিশেষ কায়দায় লুকানো এ বিপুল পরিমাণে আমেরিকান ডলার উদ্ধার করা হয়। জব্দকৃত ডলারের বাংলাদেশি মুদ্রা মান প্রায় ৫ কোটি টাকা। আটককৃতদের নামে অর্থ পাচারের মামলা দিয়ে শার্শা থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।