মির্জাপুরে চেতনায় দেশ গড়তে বিজয় দিবসে অঙ্গীকার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশিত: ০২:০৫ পিএম, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | ২৩৩

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অঙ্গিকার এবং নতুন প্রজন্মকে সেই লক্ষে  তৈরি করতে টাঙ্গাইলের মির্জাপুরে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সোমবার দিনব্যাপি বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে সূর্যদয়ের সাথে সাথে মির্জাপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, শহীদদের আত্মর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা, শহীদদের জন্য দোয়া, সকাল ৮ টায় মির্জাপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, শারিরিক কসরত, ক্রীড়ানুষ্ঠান, ও সাংস্কৃতিক অনুষ্ঠান। কুচকাওয়াজের সময় সালাম গ্রহন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মির্জাপুর সার্কেল দিপঙ্কর ঘোষ, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সায়েদুর রহমান প্রমুখ।

সকাল ১১ টায় একই স্থানে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয় বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের  সংবর্ধনা।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মালেকের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার (ভুমি) মো. মঈনুল হকের সঞ্চালনায় বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, আজাহারুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান সরকার হিতেস চন্দ্র পুলক, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস, সাবেক মেয়র মোশারফ হোসেন মনি, ডেপুটি কমান্ডার সিদ্দিকুর রহমান প্রমুখ।

এসময় উপস্থিত সকল বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপহার দেয়া হয়।

পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টুর জাতীয় পরিচয় পত্রের স্মার্ট কার্ড হস্তান্তরের মাধ্যমে স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন করা হয়।