বন্ধু আয়োজিত হিজড়াদের সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা অ্যাটাক টিম

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, বুধবার, ১১ অক্টোবর ২০১৭ | ১৭০
বন্ধু বাংলাদেশের হিজড়া ও লৈঙ্গিক বৈচিত্র্যময় জনগোষ্ঠির স্বাস্থ্য, এইচআইভি প্রতিরোধ, জীবনমান উন্নয়ন ও মানবাধিকার নিয়ে ১৯৯৭ সাল থেকে কাজ করে আসছে। এই লক্ষ্যে হিজড়াদের নিয়ে সাংস্কৃতিক দল ‘সত্তা (Essence of Soul)’ গঠনের মাধ্যমে নিয়মিত অনুষ্ঠান করে আসছে প্রতিষ্ঠানটি।

তারই ধারাবাহিকতায় আগামীকাল বৃহস্পিতবার (১২ অক্টোবর) বিকেল ৫টায় মহিলা সমিতি মিলনায়তনে সত্তা’র সাংস্কৃতিক পরিবেশনা আয়োজন করা হয়েছে। সেখানে অংশ নেবে আলোচিত ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের টিম। তারা মত বিনিময় করবেন ‘সত্তা’র সদস্যদের সঙ্গে। এক সংবাদ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ‘বন্ধু’।

সেখানে বলা হয়েছে, বন্ধু বিশ্বাস করে এই জনগোষ্ঠির জীবনাচরণ, রীতিনীতি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি এবং তাদের প্রতি বিদ্যমান সামাজিক বৈষম্য ও নিপীড়ণ রোধের বিষয়টি সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে তুলে ধরা একটি কার্যকর উপায় হতে পারে। তাই ‘ঢাকা অ্যাটক’র মতো আলোচিত চলচ্চিত্রের কলাকুশলীদের আমন্ত্রণ করা হয়েছে।

প্রসঙ্গত, গেল ৬ অক্টোবর সারাদেশে মুক্তি পেয়েছে দীপংকর দীপন পরিচালিত আরিফিন শুভ ও মাহিয়া অভিনীত ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি। মুক্তির পর থেকে দর্শক জোয়ারে ভাসছে চলচ্চিত্রটি। হাঁটাছে ব্যবসায়িক সাফল্যের পথে। এই ছবিতে আরও অভিনয় করেছেন এবিএম সুমন, নওশাবা আহমেদ, তাসিকন রহমান, আফজাল হোসেন, সৈয়দ হাসান ইমাম, লায়লা ইমাম, আলমগীর।