বেনাপোল সীমান্তে

বিপুল পরিমান ইয়াবা শাড়ী থ্রি-পিস ও চা পাতা আটক

মোঃ নাজমুল হোসেন, বেনাপোল প্রতিনিধি
প্রকাশিত: ০৩:০৩ পিএম, বৃহস্পতিবার, ৪ অক্টোবর ২০১৮ | ২২৩

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা ১৬৫ পিস ইয়াবা সহ রাশেদ বেগম (৩৬) নামে একজন নারী ইয়াবা ব্যবসায়ী কে আটক করেছে। বৃহস্পতিবার (০৪ অক্টোবর ) দুপুর ১২ টার সময় পোর্ট থানার কাগজপুকুর মোড় থেকে ইয়াবা সহ রাশেদা কে আটক করা হয়। সে যশোরের রেলগেট এলাকার আলমগীর মোল্লার স্ত্রী।

বিজিবি জানায়, গোপন সূত্রে জানতে পারি একজন নারী ইয়াবা ব্যবসায়ী কাগজপুকুর এলাকা থেকে বিপুল পরিমান ইয়াবার একটি চালান নিয়ে যশোরের দিকে যাবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে বিজিবির হাবিলদার কেরামত আলী সংগীয় ফোর্স নিয়ে কাগজপুকুর মোড়ে অভিযান চালিয়ে ১৬৫ পিস ইয়াবাসহ রাশেদা বেগম নামে একজন নারী ইয়াবা ব্যবসায়ীকে আটক করে। উপর দিকে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল ক্যাম্পের সদস্যরা বৃহস্পতিবার সকালে বেনাপোল পোর্ট থানার শিকড়ি গ্রামের একটি মাঠের মধ্যে অভিযান চালিয়ে ১২০পিস শাড়ি, ১৭পিস থ্রিপিস ও ১২০ কেজি চাপাতা উদ্ধার করেছে। এ সময় কোনো চোরাকারবারিকে আটক করতে পারেনি ।

বিজিবি জানান, গোপন সংবাদে জানতে পারি চোরাকারবারীরা বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি,থ্রিপিস ও চাপাতা ভারত থেকে পাচার করে এনে সীমান্তের শিকড়ী বটতলা মাঠে অবস্থান করছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে সুবেদার মনিরুজ্জামান,নায়েব সুবেদার আমজাদ হোসেন,বিআইপি এফএস নায়েক নূরুল ইসলাম সংগীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে ৮ লাখ টাকার ভারতীয় মালামাল জব্দ করে। এবং ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন খুলনার দৌলতপুর ক্যাম্পের বিজিবি সদ্যসরা ২৮ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ ইমরান (১৯) নামে একজনকে আটক করে বিজিবি। বৃহস্পতিবার (০৪ অক্টোবর ) সকালে বেনাপোল পোর্ট থানার গাতিপাড়া সীমান্ত থেকে ফেন্সিডিল সহ ইমরান কে আটক করা হয়। সে বড় আচঁড়া গ্রামের মঈনুদ্দিন মোল্লার ছেলে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি চোরাকারবারীরা ,বিপুল পরিমান ফেন্সিডিল ভারত থেকে পাচার করে এনে সীমান্তে গাতিপাড়া নামক স্থানে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ২৮ বোতল ভারতীয় ফেন্সিডিল সহ ইমরানকে আটক করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আরিফুল হক জানান, আটককৃত ইয়বা ট্যাবলেট ও রাশেদা বেগমকে বেনাপোল পোর্ট থানায় সোর্পদ করা হয়েছে। এব্যাপারে বেনাপোল পোর্ট থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে। ও আটককৃত শাড়ী থ্রি-পিস চাপাতা বেনাপোল কাস্টম হাউসে জমা দেওয়া হবে।