সাপাহারে ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে

মুক্তিযোদ্ধার স্মৃতি স্তম্ভ পরিস্কার অভিযান

সাপাহার প্রতিনিধ,নওগাঁ
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ২৬১

গোলাপ খন্দকার নওগাঁর সাপাহারে আর্ন্তজাতিক মাতৃভাষা শহিদ দিবস ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে অযত্ন অবহেলায় অবহেলিত পাহাড়ী পুকুর মুক্তিযোদ্ধার স্মৃতি স্তম্ভ এলাকার বন জঙ্গল পরিস্কারকরণ অভিযান অনুষ্ঠিত হয়েছে।


যাদের রক্তের বিনিময়ে পাওয়া এ স্বাধীন বাংলাদেশ তাদের স্মৃতি স্তম্ভ তাদের স্মৃতি সংরক্ষণ করা আমাদের দায়িত্ব কিন্তু তার উল্টো চিত্র দেখা গিয়েছে পাহাড়ী পুকুর স্মৃতি স্তম্ভটি দেখে কেননা অনেক বছর ধরে উপজেলাবাসী ও উধ্বতন কতৃপক্ষ সেটির কোন সংস্কারের কোন উদ্যোগ নেয়নি,নেয়নি কোন যত্ন ।

স্মৃতি স্তম্ভটি অনেক বছর ধরে অযত্ন অবহেলায় পড়ে থাকায় কাওরো নজরে না আসায় সেখানে হাসের খামার ও গরু ছাগলের চারণভূমিতে ও গৃহবধূদের ঘুটে শুখানোর স্থানে পরিণত হয়।যেন দেখার কেউ নেই এমন সময় জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ কমিটি,পাহাড়ীপুকুর ক্লাব এবং আশড়ন্দ সবুজ সংঘ ডিজিটাল ক্লাব এর উদ্যোগে উক্ত পরিষ্কার অভিযানে মুক্তিযোদ্ধার স্মরণে ও শ্রদ্ধায় পাহাড়িপুকুর মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকাবাসীর সহযোগিতায় স্মৃতি স্তম্ভটির পরিস্কার পরিচ্ছন্ন করা হয়।

সেখানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম চৌধুরী,মুক্তিযোদ্ধা ওমর আলী,আইহাই ইউপি চেয়ারম্যান হামিদুর রহমন,আশড়ন্দ উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক লুৎফর রহমান,জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষন কমিটির সভাপতি সোহানুর রহমান সবুজ প্রমুখ।