পঞ্চগড়ে গৃহবধূর আত্মহত্যা

পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: ০৬:২৯ পিএম, বুধবার, ৫ আগস্ট ২০২০ | ২০৪
পঞ্চগড়ে গলায় ফাঁস দিয়ে রঞ্জনা সেন (৩৫) নামে গৃহবধূ আত্মহত্যা করেছে। শনিবার (১ আগস্ট) সকালে সদর উপজেলার ৯নং মাগুড়া ইউনিয়নের আয়মা ঝলই তাঁতী পাড়া গ্রামে ঘটনাটি ঘটে। সে ওই গ্রামের কুলি শ্রমিক বিপুল চন্দ্র সেন এর স্ত্রী।
 
স্থানীয় ইউপি সদস্য কল্যাণ চন্দ্র জানায়, শনিবার (১ আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে রঞ্জনা সেন তার স্বামী বিপুল চন্দ্র সেন এবং ছেলে মেয়ে সহ নিয়ে বাড়ির পাশে পাটের আশ ছড়ানোর কাজ করছিল। বাড়িতে যাওয়ার কথা বলে রঞ্জনা সেন সেখান থেকে চলে যায়। এরপর আর পাটের আশ ছড়াতে আসেনি। প্রায় ঘন্টাখানিক পর বিপুল চন্দ্র সেন বাড়িতে গিয়ে দেখে তার স্ত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
 
মাগুড়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজার  বাবু বলেন, গলায় ফাঁস দিয়ে রঞ্জনা সেন আত্মহত্যার খবর পেয়েছি। প্রতিবেশিদের বরাত দিয়ে তিনি জানায় আসলে ঐ গৃহবধূর মানসিক সমস্যা ছিল। তার পরিবারের কোন অভিযোগ নেই। আমি আত্মহত্যার খবরটি পঞ্চগড় সদর থানা পুলিশকে অবহিত করেছি। পুলিশের সদস্যরা এসে আইনি প্রক্রিয়া সম্পন্ন করবে।
 
পঞ্চগড় সদর থানার উপ পরিদর্শক হীরণময় জানায় আমি ঘটনাস্থলে গিয়ে তাদের পরিবারের সবার কথা শুনেছি। তাদের পরিবারের কোন অভিযোগ নেই। তবে মৃতের সূরতহাল করা হয়েছে।
 
পঞ্চগড় সদর থানার ওসি তদন্ত জামাল হোসেন জানায় পুলিশ আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে যায়। আত্মহত্যার কারণে জানা যায়নি। পরিবারের কোন অভিযোগ নেই। তবে মৃতের পরিবার অভিযোগ করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনায় পঞ্চগড় সদর থানায় একটি অপমৃত্যু মামলা হবে। তবে ময়নাতদন্ত ছাড়াই মৃতের সৎকার এর আবেদন জানিয়েছে তার পরিবার। তাদের আবেদনটি জেলা প্রশাসনের কাছে মঞ্জুর হলে ময়নাতদন্ত ছাড়াই গৃহবধূটির মরদেহ সৎকারের জন্য আর কোন আইনি জটিলতা থাকবেনা বলে জানায় জামাল হোসেন।